ধোঁয়া ধোঁয়া তৃষিত শীতলের স্পর্শ
দৃষ্টিতে এখন অপলকতা
দিগন্ত দূরের পথে আলোর ঝিকিমিকিতে
একটু একটু করে আমার স্পৃহা।
এ কেমন অনুভূতি
এলোমেলো কেন দৃষ্টি?
আমাকে এই আমি আমাতে চলছি
তোমাকে আর একটু ভাবছি।
হয়ত তুমি হলে বলতে-
হারাব চলো চিক চিক আলোর মেলায়,
হয়ত হাত দু'টি ধরে অর্ধকম্পিত ঠোঁটে
আমাকে শোনাতে ভালবাসার সূর।
যদি সত্যিই তুমি আসতে-
যদি আরো সাদা কুয়াশায় ভাসতে-
যদি চাঁদের বুড়ির দেশ তুমি দেখতে,
তোমাকে সাথে নিয়ে আমরা হতাম তুমি আর আমি।
নিজেকে জড়িয়ে ছুঁয়ে যাওয়া অদ্ভুত ছুঁয়েই যেত।
আর তোমাকে ছুঁয়ে যেত আমার পূর্ণতা।